ঢাকা,শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

প্রধানমন্ত্রী তহবিলের সহায়তা কর্মসুচিতে

চকরিয়ায় ভিক্ষুকদের মাঝে ছাগল বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার হতদরিদ্র পরিবার তথা ভিক্ষুক শ্রেণীর নারী-পুরুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিলের সহায়তায় ছাগল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারী সকালে চকরিয়া উপজেলা সমাজসেবা কার্যালয় প্রাঙ্গনে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি কক্সবাজার ১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

চকরিয়া উপজেলা সমাজসেবা অফিসার আমজাদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদি, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক লায়ন মোহাম্মদ আলমগীর। এছাড়াও বিতরণ অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার এবং উপকারভোগী নারীপুরুষ উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা সমাজসেবা অফিস সুত্রে জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিলের আর্থিক সহায়তায় চকরিয়া উপজেলার ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান শীর্ষক কর্মসূচীর আওতায় হতদরিদ্র পরিবারের নারীপুরুষ তথা ভিক্ষুক শ্রেণীর উপকারভোগীর ছাগল সহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হচ্ছে। মুলত হতদরিদ্র ভিক্ষুকদের মাঝে আয়বর্ধনৃূলক কাজের অংশ হিসেবে উপকরণ বিতরণের মাধ্যমে তাদেরকে স্বাবলম্বী করার অভিপ্রায়ে কর্মসুচির আওতায় সম্পৃক্ত করা হয়েছে।

তিনি বলেন, চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নির্বাচিত উপকারভোগী ভিক্ষুকদের মাঝে গতকাল ছাগল ছাড়াও উপকরণ বিতরণ উদ্বোধন করেন চকরিয়া -পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম ও চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী। ##

পাঠকের মতামত: